টেক প্রোডাক্ট
Now Reading
গিয়ার ৩৬০ ভিআর ক্যামেরা আনছে স্যামসাং
Capture

গিয়ার ৩৬০ ভিআর ক্যামেরা আনছে স্যামসাং

স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডব্লিউসি) ২০১৬তে ‘গিয়ার ৩৬০’ ভিআর ক্যামেরা উন্মোচন করতে যাচ্ছে স্যামসাং। দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রতিষ্ঠানটির এ ক্যামেরায় ৩৬০ ডিগ্রি ভিডিও ধারণ করা যাবে। পাশাপাশি ধারণকৃত ভিডিও গিয়ার ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) হেডসেটে দেখা যাবে।

এমডব্লিউসি ২০১৬ অনুষ্ঠিত হবে ২২ থেকে ২৫ ফেব্রুয়ারি। বলা হচ্ছে, এবারের আসরে গিয়ার ভিআর হেডসেটের পাশাপাশি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৭ উন্মোচন করবে প্রতিষ্ঠানটি। স্যামসাং ডিভাইসবিষয়ক ওয়েবসাইট স্যামমোবাইল এক প্রতিবেদনে জানায়, এরই মধ্যে নতুন এ দুই ডিভাইস উন্মোচনের প্রায় সব প্রস্তুতি সম্পন্ন করেছে স্যামসাং।

বলা হচ্ছে, গিয়ার ৩৬০ ভিআর ক্যামেরায় ধারণকৃত একই ভিডিওতে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে ভিডিও দেখা যাবে। এ ক্যামেরায় দুটি ১৮০ ডিগ্রি ফিশআই লেন্স ব্যবহার করা হয়েছে। পৃথকভাবে ধারণকৃত ফুটেজগুলোকে একসঙ্গে জুড়ে দিয়ে ৩৬০ ডিগ্রির একটি পূর্ণাঙ্গ ভিডিও তৈরি করে এটি। আসন্ন গ্যালাক্সি এস৭-এর সঙ্গে সংযোগ স্থাপনের মাধ্যমে এ ক্যামেরা ব্যবহার করা যাবে বলে প্রত্যাশা করা হচ্ছে। যদিও এ বিষয়ে স্যামসাংয়ের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। ক্যামেরাটির রয়েছে নিজস্ব পাওয়ার সাপ্লাই ব্যবস্থা।

বর্তমানে প্রচলিত ৩৬০ ডিগ্রি ক্যামেরার প্রায় সবগুলোই ব্যয়বহুল। বাজারে সস্তা দামের কিছু এ ধরনের ক্যামেরা পাওয়া যায়। কিন্তু যেগুলোর ছবির মান অত্যন্ত খারাপ। এক্ষেত্রে স্যামসাং নির্মিত এ ক্যামেরার দাম কেমন হতে পারে সে বিষয়ে তথ্য পাওয়া যায়নি।

নিচের বাটনগুলোর সাহায্যে খবরটি শেয়ার করুন