বিবিধ
Now Reading
ভারতীয় ছাত্রকে ১২৭ কোটি রুপির চাকরির প্রস্তাব গুগলের

ভারতীয় ছাত্রকে ১২৭ কোটি রুপির চাকরির প্রস্তাব গুগলের

বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক পর্যায়ে প্লেসমেন্টের ক্ষেত্রে এক অনন্য রেকর্ড সৃষ্টি করলেন ভারতীয় তরুণ চেতন কক্কর। দিল্লি টেকনোলজিক্যাল ইউনিভার্সিটির (ডিটিইউ) শেষ বর্ষের এ ছাত্রকে ১২৭ কোটি রুপি বেতনের চাকরির প্রস্তাব দিয়েছে মার্কিন প্রযুক্তি কোম্পানি গুগল। তিনি পোড়াশোনার পাট চুকিয়ে শিগগিরই গুগলে যোগদান করতে চলেছেন।

জানা গেছে, চেতন কক্করকে বছরে ১ লাখ ৯০ হাজার ডলার পারিশ্রমিক দেবে গুগল। ভারতীয় মুদ্রায় এর পরিমাণ প্রায় ১২৭ কোটি রুপি। আগামী বছর পড়াশোনা শেষ করেই এ বেতনে গুগলে জব ক্যারিয়ার শুরু করতে চলেছেন দিল্লির প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র চেতন কক্কর। অর্থাত্ ২০১৬ সালের মধ্যেই তিনি পারি দিতে যাচ্ছেন ক্যালিফোর্নিয়ায়। ভারত থেকে বিদেশে প্লেসমেন্টের ক্ষেত্রে এত মোটা অঙ্কের বেতনের চাকরি পাওয়ার ঘটনা এটিই প্রথম। ডিটিইউ ক্যাম্পাস থেকে এর আগের বছরে সর্বোচ্চ ৯৩ লাখ রুপি বেতনের চাকরির প্লেসমেন্ট হয়েছে।

চেতনের মা-বাবা দুজনই দিল্লি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন। মা রিতা কক্কর রসায়ন বিভাগে শিক্ষকতা করেন। আর বাবা সুভাষ কক্কর ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক। এ রকম আকর্ষণীয় বেতনের একটি চাকরির প্রস্তাব পেয়ে উচ্ছ্বসিত চেতন কক্কর বলেন, এত দিন তিনি এমনই একটি সুযোগের অপেক্ষায় আপ্রাণ লড়াই চালিয়ে আসছিলেন। ডিটিইউ ক্যাম্পাস তার জীবনে এমন একটা পরিবর্তন এনে দিল। গুগলের মতো একটি শীর্ষ প্রতিষ্ঠানে যোগ দিতে পেরে আমি অত্যন্ত খুশি।

নিচের বাটনগুলোর সাহায্যে খবরটি শেয়ার করুন