বিডি টেক
Now Reading
এটুআই ফেইসবুক পেইজ ভেরিফাইড

এটুআই ফেইসবুক পেইজ ভেরিফাইড

প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নকারী প্রকল্প একসেস টু ইনফরমেশন (এটুআই)-এর ফেইসবুক পেইজ ভেরিফাইড হয়েছে। আজ ফেইসবুক কর্তৃপক্ষ পেইজের নামের পাশে নীল রঙের টিক চিহ্ন বসিয়ে এ স্বীকৃতি দিয়েছে।

পেইজটিতে এক স্ট্যাটাসের মাধ্যমে সকল ফ্যানদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে এটুআই। বর্তমানে পেইজটির ফ্যান সংখ্যা ১ লক্ষ ১৫ হাজার।

তথ্যপ্রযুক্তির উন্নয়নে এটুআইয়ের কার্যক্রম বিশ্বব্যাপী মডেল হিসেবে স্বীকৃত। এরই ধারাবাহিকতায় মালদ্বীপ, নেপাল সহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের সরকার তাদের তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে এটুআইয়ের মডেল ও অভিজ্ঞতা পরিচালনা করার প্রক্রিয়া ইতিমধ্যে শুরু করে দিয়েছে।

ইউএনডিপির আর্থিক সহায়তায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে ই-গর্ভনেন্স সেলের মাধ্যমে বাস্তবায়িত এই উদ্যোগটি বাংলাদেশের জাতীয় গুরুত্ব বিবেচেনা করে তথ্যপ্রযুক্তির উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে চলেছে।

সম্প্রতি এটুআই প্রোগ্রামের জাতীয় তথ্য বাতায়ন “একসেস টু ইনফরমেশন এন্ড নলেজ ক্যাটাগরিতে” মনোনীত হয়ে ‘ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (WSIS)’ পুরস্কার ২০১৫ অর্জন করেছে। এ বছর জাতীয় তথ্য বাতায়নের পাশাপাশি এটুআই প্রকল্পের আরো একটি উদ্যোগ “শিক্ষক বাতায়ন” ৪র্থ ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিল।

উল্লেখ্য,এটুআই প্রকল্প কর্তৃক জনগণের দোরগোড়ায় সেবা প্রদানের লক্ষ্যে স্থাপিত “ডিজিটাল সেন্টার” WSIS পুরস্কার ২০১৪ অর্জন করেছিল।

নিচের বাটনগুলোর সাহায্যে খবরটি শেয়ার করুন