in

আসছে ৯০০০ মিলিঅ্যাম্পিয়ার ফোন!

বাজারে আসতে চলেছে ৯০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিযুক্ত স্মার্টফোন।  আর এই ফোন নিয়ে আসছে হ্যান্ডসেট সংস্থা জিওমি।  ফোনটির মডেল ‘জিওমি মি 6’ মার্কারি।  সিলভার এডিশনের এই ফোনটিতে ৬ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে।  এক ব্লগপোস্টে জানা গিয়েছে, জিওমির মি 6 মার্কারি সিলভার এডিশনের ফোনটি ৩ আগস্ট থেকে বাজারে পাওয়া যাবে।  শুরুতে ফোনটি চিনের বাজারে পাওয়া যাবে। যদিও ফোনটি মাত্র ১০০ ইউনিট বিক্রি করা হবে।

আয়নার মত ঝকঝকে এই ফোনটিতে ৫.১৫ ইঞ্চির ডিসপ্লে থাকছে।  ফুল এইচডি ডিসপ্লের রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল।  জিওমির নতুন এই ফোনটিতে ১২ মেগাপিক্সেলের ডুয়েল লেন্স থাকছে।  এতে টু এক্স অপটিক্যাল জুম পাওয়া যাবে।  এছাড়াও থাকছে ডুয়েল এলইডি ফ্লাশ।  সেলফির জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।  জিওমি মি 6 মার্কারি ফোনটিতে অক্টাকোর ২.৪ গিগাহার্জের স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেট ব্যবহার করা হয়েছে। ফোনটি ৬৪ জিবি এবং ১২৮ জিবি বিল্টইন মেমোরি ভার্সনে পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

অ্যানড্রয়েড ৭.১.১ নুগাট অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটিতে কুইক চার্জ ৪.০ প্রযুক্তি রয়েছে।  সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে তাদের নতুন এই ফোন এক চার্জে চারদিন চলবে।  কানেকটিভিটি হিসেবে থাকছে ফোরজি এলটিই, জিপিএস, ইউএসবি, ওয়াইফাই, ব্লুটুথ এবং থ্রিজি।  ফোনটির দাম হতে পারে ৫৯২ ডলার।

Leave a Reply