in

বিরল প্রজাতির সাপ নিয়ে অস্ট্রেলিয়ায় চাঞ্চল্য

বিরল প্রজাতির ধব ধবে একটি সাদা সাপ নিয়ে অস্ট্রেলিয়ায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এক স্থানীয় ব্যক্তি সাপটিকে উদ্ধার করেন। সাপটিকে আক্রমণ করেছিল একটি কুকুর। তিনি তাকে বাঁচান। এর পর সেটাকে টেরিটরি ওয়াইল্ড পার্ক নামের চিড়িয়াখানা কর্তৃপক্ষের হাতে তুলে দেন। সেখানেই থাকবে এই বিরল প্রজাতির সাপটি। তাকে এরই মধ্যে সাধারণের প্রদর্শনের জন্য রাখা হয়েছে।

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছিল, এটি জন্মগত ভাবে অ্যালবিনো। অ্যালবিনিজম হল একটি জন্মগত ব্যাধি, যা চুল, চোখ এবং ত্বককে বিবর্ণ করে দেয়। এই ধরনের অ্যালবিনো বাঘ, সিংহ, কুমির আরও নানা প্রজাতির প্রাণীর মধ্যে দেখা যায়।

পার্কের পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে, সাপটি অ্যালবিনো নয়। অ্যালবিনো হলে তার চোখের রং গোলাপি হতো। আংশিক পিগমেন্টেশনের ফলেই তার চেহারায় এই বিকৃতি। জন্মগত ত্রুটির কারণে এমন চেহারা হয় তার। যার ফলে তার চোখের রং কালো।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, সাধারণত এই ধরনের সাপ খুব বেশিদিন বাঁচে না। কেননা, যেহেতু তাদের গায়ের রং সাদা, তাই তাদের ক্যামোফ্লেজের কোনও উপায় থাকে না। সহজেই তারা শত্রুর আক্রমণের শিকার হয়। এই পরিস্থিতিতে সাপটির বেঁচে যাওয়া সত্যি বিস্ময়কর বলে তাঁরা জানান।

Written by Sciencetech24

দিনের ২৪ ঘন্টার বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক খবর।

What do you think?

0 points
Upvote Downvote

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

Comments

0 comments